ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে দক্ষিণে তাপস উত্তরে আতিকুল আওয়ামীলীগের প্রার্থী

ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বর্তমান মেয়র আতিকুল ইসলামকে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।
আজ সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক সংবাদ সম্মেলনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা করেন।
সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশনে ৭৫ জন এবং উত্তর সিটি কর্পোরেশনে ৫৪ জন কাউন্সিলরের নাম ঘোষণা করেন। গত শনিবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে মেয়র ও কাউন্সিলর প্রার্থী চূড়ান্ত করা হয়।
আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে উত্তর ও দক্ষিণে ২০ জন মেয়র পদ প্রত্যাশীসহ কাউন্সিলর প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে দলের কাছে জমা দেন। তাদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৮ জন মেয়র এবং উত্তর সিটিতে ১২ জন মেয়র পদপ্রার্থী ছিলেন।
ঢাকার দক্ষিণ সিটির বর্তমান মেয়র এবার আওয়ামী লীগের মনোনয়ন থেকে বাদ পড়লেন। আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।