বিএনপি সিটি নির্বাচন বিতর্কিত করতে চায় : তোফায়েল

 

 

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ও আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, আসন্ন সিটি নির্বাচন বিতর্কিত করতে বিএনপি সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছে।

 

রাজধানীর ফার্মগেটের খামারবাড়িতে কৃষিবিদ ইনিস্টিটিউট (কেআইবি) অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

তোফায়েল বলেন, আমরা এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কেননা এবছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালন করা হবে।বিশ্বনেতারা এই আনন্দ ভাগ করে নিতে উপস্থিত হচ্ছেন। এই নির্বাচনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর আশা আকাঙ্খা পূরণ করা হবে।

 

তিনি বলেন, টকশো ও মিটিং-সমাবেশের মাধ্যমে বিএনপি যতই বিভ্রান্তি ছড়াক না কেন, আমাদের দলের নির্বাচনের প্রতীক আতিকুল ইসলাম। আর মার্কা তার বঙ্গবন্ধুর নৌকা। তাই অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে তাকে জয়ী করতে দলের নেতাকর্মীদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আপনারাই।প্রত্যেক নেতা-কর্মীকে একাধিকবার ভোটারদের ঘরে ঘরে যেতে হবে। কারো ষড়যন্ত্রেই নয়, আওয়ামীলীগের ভোটারদের ভোটেই আতিককে বিজয়ী করতে হবে।

শেখ সেলিম বলেন, ক্যান্টনমেন্টে বসে যে দলের (বিএনপি)জন্ম হয়, সে দল কোনদিন গণতন্ত্র চর্চা করতে জানে না। আওয়ামীলীগ ষড়যন্ত্র করে ক্ষমতায় যেতে চায় না। জনগণের ভালোবাসায় সিক্ত হয়েই ক্ষমতায় যেতে চায়।

বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতার দুটো বিজয়।এর একটি হলো ১৬ই ডিসেম্বর,অন্যটি হলো ১০ জানুয়ারি।দেশ স্বাধীন হলেও তা অপূর্ণ ছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে এদিন দেশের সেই স্বাধীনতা পূর্ণতা পেয়েছে।