সিপিএলে অভিষেক হলো লিটনের

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) টি-২০ ক্রিকেটে অভিষেক হলো বাংলাদেশের ডান-হাতি ব্যাটসম্যান লিটন দাসের। অভিষেক ম্যাচে জ্যামাইকা তালাওয়াশের হয়ে ব্যাট হাতে ১টি চারে ২১ বলে ২১ রান করেন লিটন। তবে লিটনের অভিষেক ম্যাচে হেরেছে জ্যামাইকা। সেন্ট লুসিয়া জোকসের কাছে ৪ উইকেটে হারে জ্যামাইকা। এই হারে ৯ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থেকে পরের রাউন্ডে যাবার আশা শেষ হয়ে গেল জ্যামাইকার।
পরের রাউন্ডে খেলার আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচে জয় প্রয়োজন ছিলো জ্যামাইকা ও সেন্ট লুসিয়ার। গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় সেন্ট লুসিয়া। ব্যাট হাতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৫ রান করে জ্যামাইকা। দুই ওপেনার ক্রিস গেইল ২৯ ও উইকেটরক্ষক গ্লেন ফিলিপস ২৩ রান করেন। তিন নম্বরে নেমে ডোয়াইন স্মিথ মারমুখী মেজাজে দলের পক্ষে সর্বোচ্চ রান করেন। ৬টি চার ও ৩টি ছক্কায় ৩৮ বলে ৫৮ রান করেন স্মিথ। চার নম্বরে নেমে নেমেছিলেন লিটন। বড় ইনিংস খেলার আভাস দিয়ে ২১ রানে থেমে যান তিনি। পরের দিকে আর কেউই দু’অংকের কোটা স্পর্শ করতে না পারলে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৫ রান করে জ্যামাইকা। সেন্ট লুসিয়ার কেসরিক উইলিয়ামস ২৪ রানে ৩ উইকেট নেন।
জবাবে ওপেনার রাখিম কর্নওয়ালের ঝড়ো ইনিংসে ৫ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে সেন্ট লুসিয়া। ১৪০ কেজি ওজনের কর্নওয়াল ৪টি চার ও ৫টি ছক্কায় ২৫ বলে ৫১ রান করেন। গত মাসের শেষের দিকে কিংস্টনে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিলো অফ-স্পিন অলরাউন্ডার কর্নওয়ালের।
এই জয়ে ৯ খেলায় ৩ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে পরের রাউন্ডে যাবার দৌড়ে টিকে রইল সেন্ট লুসিয়া।